• Breaking News

    কোরিয়া ওপেন জিতে ইতিহাস সিন্ধুর

    শান্তনু ব্যানার্জি


    ভারতীয় শাটলার পিভি সিন্ধু রবিবার সিওলের মাটিতে ইতিহাস রচনা করে ফেললেন। কোরিয়া ওপেন সুপার সিরিজের ফাইনালে জাপানের নোজোমি ওকুহারাকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে হারের বদলা নিলেন সোনার মেয়ে সিন্ধু।

    সিওলের মাটিতে এদিন হাড্ডাহাড্ডি লড়াইতে সিন্ধু জাপানী ওকুহারাকে হারালেন ২২-২০, ১১-২১, ২১-১৮ পয়েন্টে। কোরিয়া ওপেন সুপার সিরিজের খেতাবি লড়াইতে শুরু থেকেই সিন্ধু ছিলেন আক্রমণাত্মক। যদিও ওকুহারা দমে যাননি, পাল্টা লড়াই ছুঁড়ে দিয়ে দ্বিতীয় গেম জিতে নিয়েছিলেন। কিন্তু সিন্ধু নিজের স্বাভাবিক খেলা চালিয়ে যান এবং তৃতীয় গেমে ঠান্ডা মাথায় ম্য্যাচ বের করে ফেলেন।

    ১৯৯১ সাল থেকে শুরু হয়েছে এই খেতাবি সুপার সিরিজ। আজ পর্যন্ত কোনও ভারতীয় শাটলার কোরিয়া ওপেন সুপার সিরিজ খেতাব ছুঁতে পারেননি। কিন্তু রবিবার সেই ঘোর অসম্ভবকেই সম্ভব করলেন পুসারলা।

    হায়দরাবাদি কন্যা সিন্ধু জিতলেন নিজের ব্যাডমিন্টন কেরিয়ারে তৃতীয় সুপার সিরিজ খেতাব। ‘সোনার মেয়ে’ সপ্তাহখানেক আগে এই ওকুহারার কাছেই বিশ্ব প্রতিযোগিতার ফাইনালে হেরেছিলেন। ২০১৬ অলিম্পিক ফাইনালে হেরেছিলেন কারোলিনা মারিনের কাছে। পরে স্পেনীয় মারিনকে হারিয়েছিলেন যেমন, এবার হারালেন বিশ্বচ্যাম্পিয়ন ওকুহারাকে। সে বার ১১০ মিনিটের পর এবারের ম্যাচ ৮৩ মিনিটের, তিন গেমেরই।

    ভবিষ্যতেও বড় ফাইনালগুলোতেও সিন্ধুকে এবার এমন ছন্দেই দেখতে চাইবে ভারতবাসী।

    No comments