• Breaking News

    প্রিভিউ বেঙ্গালুরু-দিল্লি: আরও উন্নতির লক্ষ্যে দুই দলই

    আইএসএল মিডিয়া রিলিজ


    বেঙ্গালুরু, ২৫ নভেম্বর – প্রথম ম্যাচে জয় পেয়েছে দুই দলই। তবু, বেঙ্গালুরু এফসি এবং দিল্লি ডায়নামোস, দুই দলই চাইছে আরও উন্নতি করতে। বেঙ্গালুরুর শ্রী কান্তিরভা স্টেডিয়ামে রবিবার হিরো ইন্ডিয়ান সুপার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে।

    হিরো আইএসএল-এ নিজেদের অভিষেক ম্যাচে মুম্বই সিটি এফসি-কে ২-০ হারিয়েছিল বেঙ্গালুরু। দিল্লি আবার এফসি পুনে সিটিকে পুনের মাঠে গিয়ে হারিয়েছিল ৩-২। কিন্তু দুই কোচই শুধু তিন পয়েন্টে খুশি নন। খেলায় আরও উন্নতির দিকেই নজর দুজনের, চাইছেন পরিকল্পনাতেও কিছু জরুরি বদল আনতে।

    ‘প্রথম ম্যাচের পারফরম্যান্সে খুব খুশি হয়েছি, বলতে পারছি না। শুধু জেতাটাই গুরুত্বপূর্ণ নয়, কীভাবে জিতছি সেটাও সমান গুরুত্বপূর্ণ। সেই দিকে তাকিয়েই প্রস্তুতি চলছে। সবাই জিততেই চায়, কিন্তু কোচরা কখনও খুশি হয় না,’ বলেছেন বেঙ্গালুরু এফসি-র কোচ আলবের্ত রোকা।

    স্পেনীয় কোচের মনে হচ্ছে, দলে এমন কিছু জায়গা আছে যেখানে আরও উন্নতি দেখানো সম্ভব। দিল্লির বিরুদ্ধে ম্যাচের পরই টানা তিনটি ম্যাচ বাইরে খেলতে হবে, অর্থাৎ কঠিন কাজটা শুরু হতে চলেছে। তার আগে দলের লক্ষ্য সম্পর্কে বলতে গিয়ে পরিষ্কারই জানিয়ে দিয়েছেন কোচ যে, আগে প্রথম চারে থাকাটা নিশ্চিত করতে হবে। তারপর ভাবা যাবে খেতাব নিয়ে।

    ‘দিল্লির বিরুদ্ধে ম্যাচটাও বেশ কঠিন। ওদের কোচকে চিনি। বিরাট অভিজ্ঞতা। মাত্র একটাই খেলা দেখেছি ওদের। কিন্তু প্রথম ম্যাচেই দল কতটা সংগঠিত ছিল, ভাবুন। পরিকল্পনার ছাপ সুস্পষ্ট ওদের খেলায়। যুদ্ধের প্রস্তুতিই নিতে হবে আমাদের,’ বলেছেন রোকা।

    এফসি পুনে সিটির বিরুদ্ধে দিল্লি অবশ্য সহজেই জিতেছিল। প্রথমার্ধেই তিন গোল করে ফেলেছিল, দ্বিতীয়ার্ধে যদিও খেয়েছিল দুটি গোল। কোচ মিগেল আনজেল পর্তুগালের যা একেবারেই পছন্দ হয়নি।

    ‘রক্ষণে আরও অনেক বেশি উন্নতি করতে হবে। আক্রমণের ফুটবলারদের পারফরম্যান্সে খুশি, কিন্তু রক্ষণকে আরও ভাল খেলতেই হবে,’ বলেছেন কোচ।

    বেঙ্গালুরু এবং দিল্লি, দুটি দলই পছন্দ করে একই ঘরানার ফুটবল খেলতে। বলের দখল নিজেদের পায়ে রেখে। প্রথম ম্যাচে দুই দলেরই বল পজেশন ছিল ৬০ শতাংশের বেশি। তবুও, কোচ মিগেল জানিয়েছেন, নিজেদের ফুটবল দর্শন থেকে সরে আসার কোনও সম্ভাবনাই নেই তাঁর দলের খেলায়।

    ‘খুবই ভাল কোচ বেঙ্গালুরুর রোকা। আমাদের দলের মতোই খেলতে চায় ওঁর দলও। এবং লড়াকু। আমরা চেষ্টা করবে আমাদের খেলাই খেলতে,’ বলেছেন মিগেল। বেঙ্গালুরুর প্রশংসায়ও পঞ্চমুখ দিল্লির কোচ। তাঁর মতে, দল হিসাবে বেঙ্গালুরু ‘ধারাবাহিক, আঁটোসাটো এবং দুর্দান্ত।’

    No comments