• Breaking News

    নর্থইস্ট ইউনাইটেড ও জামশেদপুরের নতুন শুরু

    আইএসএল মিডিয়া রিলিজ


    গুয়াহাটি – নর্থইস্ট ইউনাইটেড এফসি-র কোচ হোয়াও দে দেউসের কাছে সতর্কতাই এখন সবচেয়এ গুরুত্বপূর্ণ ব্যাপার। তাঁর দল হিরো ইন্ডিয়ান সুপার লিগ শুরু করছে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে, ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে, শনিবার।


    নর্থইস্ট ইউনাইটেড এফসি এখনও একবারও প্লে অফে পৌঁছতে পারেনি গত তিন বছরে। কিন্তু পর্তুগিজ কোচ নিশ্চিত, এবার নতুন পাতা যোগ হবে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র ইতিহাসে।


    ‘অতীতে কী হয়েছিল বলতে পারছি না। এই মুহূর্তে যা বলতে পারি, আমাদের সঙ্গে দুর্দান্ত একদন কোচিং স্টাফ যাঁরা জানেন ঠিক কীভাবে একটা দলকে বিশেষ লক্ষ্যের দিকে তাকি্যে তৈরি করতে হয়। জানি, প্রতিযোগিতায় এমন কিছু পরিস্থিতি আসে যখন আলাদাভাবে সতর্কতাও জরুরি। আমরা সেই লক্ষ্যের দিকে তাকিয়েই দলকে প্রস্তুত রাখছি,’ বলেছেন হোয়াও।


    আইএসএল-এ প্রতিষ্ঠিত দলগুলিকে চ্যালেঞ্জ জানানোর মতো দুর্দান্ত দল হাতে আছে নর্থইস্টের। ভারতীয় দুই তারকা হোলিচরণ নার্জারি এবং রোওলিন বোর্জেস শুরু করবেন মাঝমাঠে। যদিও অনুশীলনে চোট পেয়েছেন রোওলিন, যা নিয়ে সামান্য চিন্তিত দল।


    ‘আগে দেখেনি শনিবার মাঠে নামতে পারবে কিনা। যদি খেলতে না পারে, আমরা তো আর দশজনে খেলব না! সুস্থ হলে তবেই থাকবে প্রথম এগারয়,’ বলেছেন কোচ।


    জামশেদপুর অবশ্য প্রথম খেলতে নামছে আইএসএল-এ।


    ‘প্রথম ম্যাচ আমাদের। বেশ উত্তেজিত সবাই। গত ছয়-সাত সপ্তাহ ধরে দলটা প্রস্তুত হচ্ছিল এই লক্ষ্যের দিকে তাকিয়েই। আমার তো মনে হচ্ছে আমরা সবাই-ই অধীর আগ্রহে ম্যাচের দিকে তাকিয়ে আছি, মাঠ নেমে যেতে পারলেই হয় আর কী! চ্যালেঞ্জটা খোলামনেই নিয়েছে সবাই। হ্যাঁ, নতুন দল। কিন্তু তাতে তো আর মাঠের কাজটায় খুব বেশি পার্থক্য হয় না,’ বলেছেন জামশেদপুরের কোচ স্টিভ কোপেল।


    যদিও জামশেদপুর নতুন দল কিন্তু দলে প্রচুর অভিজ্ঞ ফুটবলার, আইএসএল-এ দীর্ঘদিন খেলার অভিজ্ঞতা আছে যাঁদের। তাদের কোচই তো গতবার কেরালা ব্লাস্টার্সকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। মাঠে রক্ষণে থাকবেন হোসে লুইস এসপিনোসা আরোয়ো, দক্ষিণ আফ্রিকার সমীঘ দুতি মাঝমাঠে এবং সনেগালের স্ট্রাইকার তায়া এন’দিয়ায়ে।


    ‘গুয়াহাটিতে এসে মরসুমের প্রথম ম্যাচ খেলা বেশ কঠিন। বিপক্ষে ভাল দল তো বটেই, আরও বড় ব্যাপার, খুব বেশি কিছু ওদের সম্পর্কে জানাও নেই। কয়েকটা ম্যাচ খেলা হয়ে যাওয়ার পর বিপক্ষের দিকে তাকিয়ে নিজেদের আরও ভালভাবে তৈরি করতে পারব আমরা,’ বলেছেন কোপেল।

    No comments