• Breaking News

    বার্সেলোনার দুই স্পেনীয় কোচের লড়াই, আইএসএল-এ!

    আইএসএল মিডিয়া রিলিজ 


    ফতোরদা (গোয়া), ২৯ নভেম্বর – মুম্বইতে গত সপ্তাহান্তে হতাশাজনক ফলের পর এফসি গোয়ার কোচ সের্গিও লোবেরা এবার ফিরে আসতে আগ্রহী জয়ের পথে। গোয়ায় ফতোরদা স্টেডিয়ামে বৃহস্পতিবার তাঁর দলের সামনে বেঙ্গালুরু এফসি।


    কিন্তু হিরো ইন্ডিয়ান সুপার লিগ তালিকায় এখন শীর্ষে-থাকা বেঙ্গালুরুকে হারানো এত সহজ নয়। বার্সেলোনা যুব দলের প্রাক্তন কোচ তা খুব ভাল করেই জানেন। বুধবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় লোবেরা মেনেই নিয়েছেন যে এই আইএসএল-এ সবচেয়ে শক্তিশালী দল হল বেঙ্গালুরু। কিন্তু একই সঙ্গে জানাতে ভোলেননি যে, তাঁর দল প্রত্যাশিত ফল পেতে নিজেদের সেরা খেলাটাই খেলবে।


    ‘বেঙ্গালুরু জানে কী করে ফুটবল খেলতে হয় এবং আমরাও জানি, ওরা কীভাবে খেলে। কিন্তু আমাদের কাছে সবচেয়ে বেশি জরুরি নিজেদের মতো করে খেলার চেষ্টা, নিজেদের দর্শন মেনে, নিজেদের স্টাইলে ফুটবল খেলার চেষ্টা করা। আমাদের কৌশল ঠিক করে নিতে হবে এবং নিশ্চিত করতে হবে যে, পরিকল্পনাগুলো যেন মাঠে ঠিকঠাক রূপায়িত করা যায়।


    ‘এই মুহূর্তে বেঙ্গালুরু সত্যিই খুব শক্তিশালী। সেরা ছন্দে আছে, ওদের গত দুটো ম্যাচের ফলেই পরিষ্কার। আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আমাদের দিক থেকে যেটা সবচেয়ে ভাল হতে পারে সেই ফলের দিকে তাকিয়ে খেলা, এই মুহূর্তের সেরা দলের বিরুদ্ধে যারা সবার থেকেই খানিকটা এগিয়ে,’ বলেছেন স্পেনীয় কোচ।


    মুম্বই সিটির বিরুদ্ধে প্রথমে গোল খেয়ে গেলেও এফসি গোয়া কিন্তু ৬৫ শতাংশের বেশি বল পজেশন ছিল। লোপেরা সেই একই কাজ করতে চাইবেন বেঙ্গালুরুর বিরুদ্ধেও। প্রসঙ্গত, এই দুই দলের এবারই আইএসএল-এ প্রথম সাক্ষাৎ।


    এফসি গোয়ার মিডফিল্ডার ব্রান্দন ফেরনানদেজ, যিনি আই লিগে খেলেছেন বেঙ্গালুরুর বিরুদ্ধে, বলছিলেন, ‘বেঙ্গালুরু খুবই শক্তিশালী দল এবং আমাদের কাছে এটা বাড়তি চ্যালেঞ্জ। তাই পরিকল্পনা করতে হবে দল হিসাবে, খেলতেও হবে দল হিসাবেই। তা হলেই আমরা কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছতে পারব।’


    বেঙ্গালুরুর কোচ আলবের্ত রোকার আবার চাইছেন, যেভাবে শুরু করেছেন সেভাবেই এগিয়ে যেতে। মরসুমে দুর্দান্ত শুরু, পরপর দুটি ম্যাচ জিতে। তবে, রোকা কিন্তু প্রশংসায় পঞ্চমুখ তাঁর বিপক্ষের স্পেনীয় কোচের। জানিয়েছেন, এই ম্যাচটার দিকে অধীর আগ্রহে তাকিয়ে আছেন।


    ‘ম্যাচটা কঠিন হবে। গোয়ায় একজন কাতালান কোচ যিনি ছিলেন আমার মতোই বার্সেলোনা দলে। আমাদের দর্শন একই। বল নিজেদের দখলে রাখো এবং হাই প্রেসিং ফুটবল খেলো। ওদের প্রথম দুটো খেলাতেও একই ব্যাপার দেখা গিয়েছে। আমার কাছে এবারের হিরো আইএসএল-এ অন্যতম সেরা দল হিসাবেই উঠে এসেছে এফসি গোয়া, শেষ ম্যাচটা হারা সত্ত্বেও স্বীকার করতে দ্বিধা নেই।’


    রোকার আরও মনে হচ্ছে যে, এফসি গোয়া এবার প্লে অফে পৌঁছবেই। কিন্তু, বৃহস্পতিবারের ম্যাচে তাঁর দল জিতুক, চাইছেন। ‘আমরা আমাদের সেরা খেলাটাই খেলব, জেতার লক্ষ্যে। দেখা যাক, কী হয়,’ বলেছেন রোকা।

    No comments