• Breaking News

    চার্চিলকে পাঁচ গোল দিলেন সোনিরা

    শান্তনু ব্যানার্জি


    মোহনবাগানের কাছে বারাসাতের বিদ্যাসাগর স্টেডিয়ামে ৫-০ ব্যবধানে উড়ে গেল নিকোলাস শেভচেঙ্কোর চার্চিল ব্রাদার্স। ক্রোমা(২৩), দিপান্দা দিকা(৩৪ ও ৪৬), শেখ ফৈয়াজ(৪৯) এবং সোনি নর্দের(৮৪) গোলে। গত রবিবার কিংসলের গোলে চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে হারিয়েছিল মোহনবাগান। এক সপ্তাহ পরও সুপার সানডে-তে ঘরের মাঠে ফের একবার সবুজ মেরুন ম্যাজিক।

    রবিবার দুপুরে চার্চিলের বিরুদ্ধে সবুজ মেরুনের শুরুটা হোঁচট খেয়েই। ম্য্যাচের ৬ মিনিটে বাগানের নির্ভরযোগ্য ফুটবলার ইউতা কিনোয়াকি কাঁধের চোট পেয়ে অ্যাম্বুলেন্সে চড়ে মাঠ ছাড়েন। পরে জানা যায়, কাঁধের চোট গুরুতর, সম্ভবত মরসুমও শেষ হয়ে যেতে পারে, যা অবশ্যই অত্যন্ত দুর্ভাগ্যজনক হতে পারে মোহনবাগানের কাছে।

    ২৩ মিনিটে শেখ ফৈয়াজের পাস থেকে ক্রোমার প্রথম গোল। ঠিক ১১ মিনিট পরেই মাঝমাঠ থেকে ক্রোমা ফাঁকায় থাকা ক্যামেরুনের ফুটবলার দিপান্দা দিকাকে ব্যাক হিলে পাস বাড়িয়েছিলেন। সেই বল টেনে নিয়ে দিকার শট চার্চিলের জালে। বাগানের হাইতিয়ান স্ট্রাইকার সোনি নর্দে ৩৬ মিনিটে গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু সোনির জোড়ালো শট চার্চিলের গোলকিপার ধরে ফেলেছিলেন। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সোনির পাস থেকে দিকা গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি।

    বিরতিতে ২-০ এগিয়ে-থাকা মোহনবাগানের ফুটবলাররা মাঠেই গোল হয়ে টিম মিটিং সেরে সাজঘরে ফিরেছিলেন। দ্বিতীয়ার্ধে খেলা শুরু হতেই ৪৬ মিনিটে শেখ ফৈয়াজের ক্রস থেকে দিকার গোলে ৩-০। ঠিক তিন মিনিট পরেই চার্চিল ডিফেন্সের ভুলে এবার গোল বাগানের শেখ ফৈয়াজের। ক্রোমা ডান দিক থেকে বল পায়ে উঠে এসেছিলেন। চার্চিল গোলকিপার এগিয়ে যান। ঠিক এই সময়ে চতুর ক্রোমা বক্সের ভিতর ছোট্ট করে পাস বাড়িয়ে দেন। পিছন থেকে আসা অরক্ষিত ফৈয়াজের শট চার্চিলের জালে। ৮৪ মিনিটে সোনির দুর্দান্ত গোল। বক্সের বাইরে থেকে দুরন্ত শটে।

    মোহনবাগানের পরের ম্য্যাচ ঘরের মাঠে শিলং লাজং এফ সির বিরুদ্ধে,আগামী বৃহস্পতিবার। তিন ম্যাচে সাত পয়েন্ট, ছন্দে সঞ্জয় সেনের দল।

    No comments