• Breaking News

    অল ইংল্যান্ডে দ্বিতীয় রাউন্ডে সিন্ধু, শ্রীকান্ত

    শুভব্রত মুখার্জি


    অল ইংল্যান্ডের প্রথম দিনটা ভারতীয় শাটলারদের জন্য বেশ খারাপ। খাদের প্রায় কিনারা থেকে ফিরলেন কিদম্বি শ্রীকান্ত। পিভি সিন্ধুকেও জিততে হল তিন গেমের লড়াই। প্রত্যাশামতোই বিদায় সাইনা নেহওয়ালের। দ্বিতীয় রাউন্ডে যেতে পারলেন না সাই প্রনীতও।

    ফরাসি প্রতিপক্ষ ব্রাইস লেভারদেজের বিপক্ষে প্রথম গেমে ৭-২১ পয়েন্টে হারার পরে দ্বিতীয় গেমে ২১-১৪ জিতলেও তৃতীয় গেমে একটা সময় ম্যাচ পয়েন্টও পেয়ে গিয়েছিলেন ফরাসি ব্রাইস। কিন্তু ভারতীয়রা স্বস্তির নিঃশ্বাস ফেলেন, শেষ পর্যন্ত ৭-২১, ২১-১৪, ২২-২০ জিতে শ্রীকান্ত দ্বিতীয় রাউন্ডে যাওয়ায়। গুরু গোপীচাঁদকে ছোঁয়ার চেষ্টা করছেন শ্রীকান্ত, অল ইংল্যান্ড জিতে। কিন্তু এমন খেললে সেই স্বপ্ন সফল হওয়া মুশকিল। প্রনীত হারলেন কোরিয়ান সোন ওয়ান হো-র কাছে ১৩-২১, ২১-১৫, ২১-১১।

    মেয়েদের গতবারের চ্যাম্পিয়ন তাই জু ইংয়ের কাছে লড়াই করে হারলেন সাইনা, ১৪-২১, ১৮-২১। তাই-এর বিরুদ্ধে সাইনার রেকর্ড দাঁড়াল ৫-১০, শেষ আটবার টানা হারলেন। থাইল্যান্ডের পর্নপাউই চোচুওংয়ের কাছে প্রথম গেমে ২০-২২ পয়েন্টে হারার পরেও শেষ দুটি গেম ২১-১৭, ২১-৯ জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন সিন্ধু। ভারতের আশা এখন শ্রীকান্ত ও সিন্ধুকে ঘিরেই। কিন্তু, দ্বিতীয় রাউন্ডে গেলেও পারফরম্যান্সে যথেষ্ট উন্নতি না ঘটলে ব্যাডমিন্টনের ‘উইম্বলডন’ জয় বেশ কঠিনই হবে শ্রীকান্ত-সিন্ধুর।

    No comments